300x250 AD TOP

Blog Archive

Powered by Blogger.

Monday

Tagged under: , , , ,

কোহেকাফ নগরঃ টু দ্যা অডাসিটি (১২ - ১৪)


১২: 
প্রায় সাতশত বছর আগে লা দো ফি এর সাথে পরিচয় হয়েছিল আনতা হবা তামা লু এর সাথে। লু তাকে বলেছিল এক রোবটিক ক্রিয়েশনের কথা। মিল্কিওয়ে গ্যালাক্সি, যেখানে অডাসিটির সত্তর লক্ষ বিলিয়ন নক্ষত্রের কোন নক্ষত্রের আলোই এখনও পৌছায় নি। লুএর বয়স পাচ হাজার বছর। তার কৈশরে একবার সুযোগ হয়েছিল ওমেগা সেঞ্চুরী এম্পায়ার, এন্ড্রোমিডা আর মিল্কিওয়ে গ্যালাক্সি সহ ক্যারিনা কনফেডারেশন ও রাইন কিংডম ইউনিয়ন ঘুরে দেখার। এই সিভিলাইজেশন গুলিতে রোবটিক সেন্টিয়েন্টদের বিস্তার ঘটেছে। তাদের বিশ্ববিদ্যালয় এক শিক্ষা ট্যুরের আয়োজন করেছিল। লু তাকে বলছিলঃ আমরাও তো কোন সেন্টিয়েন্ট ক্রিয়েশন তৈরী করতে পারি লা। সে দো ফি কে লা নামে ডাকতে পছন্দ করতো কারন এই নামের সাথে সে নিজের নামের মিল খুজে পেত।
দো ফি বলেছিলঃ হ্যা, পারি কিন্তু অডাসিটির উপযোগি কোন রিসোর্চ কি আমাদের কাছে আছে?
লু বলেছিলঃ অডিটর নিশ্চয়ই আমাদের ব্যবস্থা করে দিবেন।
একদিনই দুজনের দেখা ও কথা হয়েছিল। দো ফি ভাবছে তাকে অবশ্যই হবাকে খুজে বের করতে হবে। কিন্তু এই অনন্ত মহাবিশ্ব অডাসিটিতে সে তাকে কোথায় খুজবে?
সে কি ব্লাকহোলেই চলে যাবে নাকি হবাকে খুজবে।
যতদুর সে অন্যের মাইন্ডকে অনুসরন ও খুজতে পারে, সে খুজে দেখলো। অনেক হবা, অনেক লু, অনেক আনতা ও অনেক তামা'দের সে খুজে পেল কিন্তু সে তার কাংখিত আনতা হবা তামা লু কে খুজে পেল না। 

১৩: 
বিরাক বেথের অডিটরিয়াল কোর্ট।
চীফ জাস্টিস রাফায়েল চিন এর চেম্বারে আসলেন মহান ইতারাস।
ইতারাস বললঃচীফ,আমরা অনেক বছর যাবত চেষ্টা আর অক্লান্ত পরিশ্রম করে দেখেছি, লাইকন এম্পায়ার থেকে দো ফি কে কোন ভাবেই বের করে আনা সম্ভব হচ্ছে না। ঐ এম্পায়ার সম্রাটও বিদ্রোহী হয়ে গেছে। তিনি দো ফি কে স্বেচ্ছায় তুলে দিবে না বা এই ব্যাপারে কোন প্রকার সহযোগিতা করবে না,কিন্তু দো ফি যদি স্বেচ্ছায় স্বাধীন ভাবে চলে আসে তিনি বাধাও দিবেন না। দো ফি আমাদের একবিন্দুও বিশ্বাস করতে পারছে না তাই তারও বের হয়ে আসার কোন ইচ্ছে নেই। সে আমাদের এত প্রচেষ্টাসব, কিছুই সামান্যতম বিবেচনা করছে না।
চীফ বললেনঃ আমরা বোর্ড ঠিক করেছি লাইকনে একটা অপারেশন চালাবো কিন্তু দো ফিকে সেখানে রেখে অপারেশন করতে চাই না। সবকিছু আমি আপনাকে ব্যাখ্যাও করতে চাই না। আমার প্রথম নির্দেশ হচ্ছে তাকে নিরাপদে বের করে নিয়ে আসা, দ্বিতীয়টি হচ্ছে পরিস্থিতি এমনভাবে টেম্পার করা যেন সে আত্মহত্যা করে বা কেউ তাকে মেরে ফেলে, আর তৃতীয়টি হচ্ছে অডিটরিয়াল এজেন্ট দিয়ে দো ফি
গুপ্তভাবে হত্যা করা। শেষ দুটি আমাদের অপারেশন লাইকনকে নিশ্চিত করবে। তাই যত দ্রুত সম্ভব যে কোন একটি বাস্তবায়ন করুন। 
মহান ইতারাস আঁতকে উঠলেন। তার মনে পড়ল দশ লক্ষ আলোকবর্ষ ব্যাসের নক্ষত্র রিম এম্পায়ারের কথা।
কিন্তু কোর্টের নির্দেশ পালন করতে হবে। 

১৪:
লাইকন এম্পায়ারে সম্রাট ট্রশ্রী জীয়ন।
অডাসিটির প্রশাসনিক ব্যবস্থার প্রয়োজনে জীয়ন অডিটর বিরাক বেথের একজন অনুগত সম্রাট। অডিটরিয়াল অর্ডার যখন সম্রাট জীয়নের কাছে এসে পৌছালো তিনি তখন বিরাক বেথকে শুধু লিখলেনঃ অডিটর বিরাক বেথ! আমি এমন জাইন নই যে কেউ আমার এম্পায়ারের অন্তর্গত যে কোন গ্যালাক্সি, গ্রহ, উপগ্রহ কিংবা কোন ব্লাকহোলে থাকতে চাইবে আর আমি তাকে জোর করে অডিটরিয়াল এজেন্টদের হাতে তুলে দেব। আবার আমি চাই না যে লাইকন এম্পায়ারটি রিম এম্পায়ারের মত হয়ে
যাক। লা দো ফি এর বিষয়ে আমাদের অনেক কিছু বলবার আছে অডিটর বিরাক বেথ।
কিন্তু আপনার এজেন্টরা সেসব না বুঝে শিশুর মত আচরন করছে।
জীয়ন অডিটরকে একটি চলচ্চিত্র বার্তা পাঠালেন সংযুক্ত করে।
একটি ছোট শহরের অন্ধকার রাস্তা দিয়ে লা দো ফি হেটে যাচ্ছে। তাকে দেখতে পেয়ে একজন জাইন তার তরুন ছেলেকে কে নিয়ে জাইনের পিছু হাটল যতক্ষন না সে নিরাপদ স্থানে পৌছালো।
ছেলের অসংখ্য প্রশ্নের জবাবে বাবা বললেনঃ সে অপরিচিত মানছি কিন্তু তাকে দেখে খুব গুরুত্বপুর্ন কেউ মনে হলো। আর তার যদি কোন ক্ষতি হয়ে যেত তবে এই শহর ছারখার করে দেয়া হতো আর সেই ধ্বংসের কবল থেকে আমি-তুমিও রক্ষা পেতাম না তাই এই জাতীয় সেচ্ছাসেবক কাজ করা আমাদের দায়িত্ব। হাজার বছর কালের পরিক্রমায় আমরা পুর্ব পুরুষদের কাছ থেকে শিখে এসেছি সমাজের এ অলিখিত নিয়মগুলি।

{চলবে}………

“কোহেকাফ নগর ডিভাইন এলায়েন্স সিরিজ” লেখকঃ ড. রাইখ হাতাশি।
“AudaCity Divine Alliance Series” by Dr. Raych Hatashe

0 Comments: