কোহেকাফ নগরঃ টু দ্যা অডাসিটি (২৫ - ২৬)


২৫: 
প্রসাশনিক সুবিধার জন্য সম্রাট জীয়ন লাইকন এম্পায়ারের অন্তর্গত পাচ লক্ষ অটোনোমাস নক্ষত্র মন্ডলী ও তাদের অন্তর্গত গ্রহ-উপগ্রহ নিয়ে গঠন করলেন লি কনফেডারেশন। আন্তঃসংযোগ বৃদ্ধি ও ভেঙ্গে পড়া অর্থনৈতিক ব্যবস্থা চাঙা করার জন্য প্রতিটি গ্রহের শাসন কর্তাদের কাছে ডিক্রি জারী করা হলো যে কোন কর্মকর্তা কিংবা যে কেউই এই কনফেডারেশন লি ও এম্পায়ার সম্পর্কে নেতিবাচক বা দূর্ভাগ্যজনক ভবিষ্যতবানী করতে পারবে না। ইম্পেরিয়াল অফিসাররা প্রতিটি গ্রহের রাস্তার মোড়ে মোড়ে ইম্পেরিয়াল ডিক্রি টাঙিয়ে দিল।
এই ডিক্রি জারী করার কারন ছিল যে নেতিবাচক কথা,ধারনা ও ভবিষ্যতবানী সমুহ অন্তরের বিশ্বাস,আশা,আস্থা ও পারস্পরিক সহযোগিতা ও সহভাগিতা ও ভালবাসা কমিয়ে দেয় যা সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়ার কারন। অপরদিকে ইতিবাচক কথা,আশা,ধারনা কিংবা ভবিষ্যতবানী বিশ্বাসযোগ্য হলে সবাই তাদের সমৃদ্ধি,সহযোগিতা ও সহভাগিতার জন্য সেইমত আচরনের দিকে ধাবিত হবে, ফলে এম্পায়ার সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।
দুদিন বাদেই সম্রাটের অফিসে এসে জমা হলো সমস্ত শাসনকর্তা ফেডারেলদের পত্র। তারা লিখলো তাদের কনফেডারেশনের জন্য একজন চিফ দরকার।
কিন্তু কে হবে লি কনফেডারেশনে সম্রাটের চিফ অফ স্টাফ?
দশলক্ষ পারসেক ব্যাসার্ধের এক বিরান মহাশূন্যে সম্রাট জীয়ন সমস্ত ফেডারেলদের নিয়ে কনফারেন্সের আয়োজন করলেন।

২৬: 
অডাসিটির বিলিয়ন শতাব্দী থেকে সহস্রাব্দীর ইতিহাসে কোন জাইন এমন অভুতপুর্ব ও গনতান্ত্রিত সম্মেলনের কথা শোনেনি বা দেখেনি। সম্রাট জীয়ন তার লি কনফেডারেশনের শাসক ও প্রতিনিধিদের নিয়ে এই সম্মেলনের আয়োজন করলেন। বিলিয়ন বিলিয়ন জাইন অভুতপুর্ব সুরে কোরাস ধ্বনি তুললঃ জীয়ন জীয়ন, মম জীয়ন - মহিমান্বিত সায়ার। কোন অচেনার পথে আমায় ডাকছো আবার! তোমার পরশে ধন্য হলাম আমরা জাইন জাতি, তুমিই মোদের দেখিয়েছো অনন্ত আধার পথে জ্ঞানের আলোর বাতি। জীয়ন জীয়ন, আহ্ জীয়ন, মম জীয়ন, মরি মরি - তোমার ভালবাসায়--
সম্রাট জীয়ন বললেনঃ নক্ষত্রপুর্ন রজনীতে বন্ধুরা আমি ট্রশী জীয়ন, লাইকন এম্পায়ারের সম্রাট ও লি কনফেডারেশনের অডিটর আপনাদের মাঝে কিছু বলবো বলে এসেছি। লি কনফেডারেশনকে লিমিয়া অটোনোমাস অডাসিটি হিসেবে ঘোষনা করে লাইকন এম্পায়ারের অন্তর্ভক্ত করা হলো এবং আমার মেয়ে সায়নী নাহি বেল কে লিমিয়া অডাসিটির চিফ অফ স্টাফ হিসেবে নিয়োগ দেওয়া হলো।
সহস্র অযুত বিলিয়ন কন্ঠে সায়ার-সায়ার ধ্বনিতে মহাশুন্যের বিস্তীর্ন প্রান্তর কম্পিত হলো।
জাইনরা বললোঃ নিশ্চয়ই আপনীই আমাদের মনোনীত সম্রাট ও আমাদের অভিভাবক। আমরা আপনারই অনুগত হয়ে শান্তি ও সত্যের বার্তা নিয়ে সমস্ত সৃষ্টিজগত চষে বেড়াবো সায়ার। আপনী আমাদের সেই সত্য ও জ্ঞানের সন্ধান দিন যা আমরা জানি না।
জীয়ন বললেনঃ আমার কন্যা নাহি বেল.... 

{চলবে} ………

“কোহেকাফ নগর ডিভাইন এলায়েন্স সিরিজ” লেখকঃ ড. রাইখ হাতাশি।
“AudaCity Divine Alliance Series” by Dr. Raych Hatashe

Comments