300x250 AD TOP

Blog Archive

Powered by Blogger.

Monday

Tagged under: , , , ,

কোহেকাফ নগরঃ টু দ্যা অডাসিটি (২৭ - ২৮)


২৭: 
প্লানেট হেভেন।
চারটি উপগ্রহ এবং অসংখ্য নক্ষত্রপুঞ্ছে ঘুর্নায়নরত একটি আপার সাইড প্লানেট। লাইকন এম্পায়ারের মুল সীমারেখার বাইরে অনেকটা একাকি ও নির্জন গ্রহ হেভেন। এই গ্রহ প্রাকৃতিক সৌন্দর্যের জন্য পুরো এম্পায়ারে অনেকটা রুপকথার মত পরিচিত। এটা অনেক দুরে বিধায় সচারচর এখানে কেউ আসে না। রাজপরিবারের সদস্য,পর্যটক ও ভ্রমন পিপাসুরা মাঝে সাঝে হেভেনে এসে থাকেন। এই গ্রহটার নিরাপত্তা ও এম্পায়ারের অধীনে ধরে রাখার জন্য নিরাপত্তা খাতে অন্য গ্রহদের চেয়ে বেশী ব্যয় করা হয় যেন দুর্বলতার সুযোগে অন্য সম্রাট এটাকে দখল করে না নেয়।
লা দো ফি এই গ্রহ হেভেনে আসলেন। সে বুঝতে পেরেছে যে কার্যত সে কারো না কারো হাতে বন্দী। সে আর আনতা হবা তামা লু এর জন্য অপেক্ষা করতে চায় না কারন সে জেনেছে সে তাকে আর কখনোই খুজে পাবে না ও তার মুক্তিও নেই।
হেভেনের সুউচ্চ পর্বত তাসরাহজা। বরফে ঢেকে গেছে পুরো পর্বত। ফি সাবধানে একখন্ড পাথর তুলে নিয়ে তার মাইন্ডকে সন্নিবেশিত করল পাথরে। সে এই পাথরের স্মৃতিতে কিছু তথ্য সংরক্ষন করতে চায়। মাইন্ডের শক্তি দিয়ে সে পাথরের ম্যাগনেটিক পোলগুলিকে সন্নিবেশিত করে স্মৃতি ধারনের উপযোগী করে তুলল। ফি সংরক্ষন করলোঃ আমি লা দো ফি। আত্মহত্যার সিদ্ধান্ত নিয়েছি। আমি একটু একটু করে নিজেকে মেরে ফেলছি,যদিও এতে আমার অনেক কষ্ট হচ্ছে কিন্তু আমি নিরুপায়। 

২৮: 
জাইন সিভিলাইজেশনের আরো একটি সুবিশাল এম্পায়ার আইভি। এই এম্পায়ারের পরাক্রমশীল সম্রাট মো এন দি লা।
আইভি এম্পায়ারের একটি জনবহুল শহরে আসলো আন তা হবা তামা লু। নয়শত বাইশ মিলিয়ন গ্যালাক্সি নিয়ে গঠিত আইভি এম্পায়ারে পা রাখার সাথে সাথে সম্রাট মো এন দি লা এর কাছে খবর পৌছে গেল আনতা হবা তামা লু এর আগমনী বার্তা। এই এম্পায়ারে প্রাকৃতিক বিজ্ঞানের পাশাপাশি ফিজিক্যাল বিজ্ঞান ও প্রযুক্তির ছোয়া আছে।
আনতা হবা তামা লু শহরে প্রবেশ করার পর তার খাদ্য গ্রহন করা প্রয়োজন হয়ে পড়লো কিন্তু অজানা কারনে কেউ তাকে কোন খাবার দিতে রাজী হলো না উল্টো তাকে নিয়ে তামাশা শুরু করলো। ক্ষুধায় তৃষ্নাষ আনতা হবা শহরের সস্তা কিছু খাবার দোকানের রাস্তার পাশে পড়ে রইল। জাইন সভ্যতার ইতিহাসে সবচেয়ে কঠোর ও নির্মম শাসক সম্রাট মো এন এই সভ্যতার অমানবিক ও বিশৃংখল দৃশ্য অবলোকন করলেন। সম্রাট মো এন দি লা তার প্রাসাদে মিনারের সর্বোচ্চ চুড়ায় উঠে দশদিক দেখলেন। ক্যাপিটাল থেকে তের হাজার পারসেক দুরের সেই শহরটির নাম ঠিক করলেন "প্লানেট সিটি আনতা হবা
তামা লু"। তিনি আগামী চল্লিশ হাজার বছরের একটি কৌশলগত কর্ম পরিকল্পনা তৈরী করলেন। সম্রাট মো তার রাজধানী এই আনতা গ্রহে সরিয়ে নিয়ে যাবেন ঠিক করলেন। অজান্তেই অস্ফুট স্বরে তিনি মৃদ্যু স্বরে উচ্চারন করলেনঃ আনতা হবা
তামা লু!
সম্রাট মো তার চিফ মার্শাল জাইন কমান্ডারকে ডাকলেনঃ চিফ মার্শাল, আমি আপনাকে নির্দেশ দিচ্ছি বোম্বিং করে এই শহরটার সবাইকে গ্রহ থেকে বিতাড়িত করে অন্য কোথাও পাঠিয়ে দিন। কিন্তু আনতা হবা তামা লু . . .
সম্রাটের কথা শেষ হবার সাথে সাথেই চিফ মার্শাল বললঃ সায়ার! এই গ্রহটিতে বোম্বিং শুরু হয়ে গিয়েছে। সব জাইনরা তাদের বাসা-অফিস-কর্ম সবকিছু ছেড়ে মহাশুন্যে পাড়ি দেওয়া শুরু করেছে। শুধু আনতা হবা তামা লু! সে অনেক কষ্ট
করে একটি রেস্টুরেন্টের ভিতরে আশ্রয় নিয়েছে। সে খুব ক্ষুধার্ত,ক্লান্ত,পরিশ্রান্ত ও দুর্বল। তার শরীরে জীবনি শক্তির প্রয়োজন।কিছুক্ষনবাদে চিফ মার্শাল বললেনঃ সায়ার মো এন দি লা! কিছুক্ষনের মধ্যেই আমি এই শহরে নতুন নাম প্রতিটি গ্রহ,ফেডারেশন,ইউনিয়ন,রিপাবলিক ও কিংডমের শাসকদের কাছে পাঠিয়ে দিচ্ছি। আপনী ডিক্রি জারী করুন। 

{চলবে} ……… 

“কোহেকাফ নগর ডিভাইন এলায়েন্স সিরিজ” লেখকঃ ড. রাইখ হাতাশি।
“AudaCity Divine Alliance Series” by Dr. Raych Hatashe

0 Comments: