কোহেকাফ নগরঃ টু দ্যা অডাসিটি ৩২


৩২:
আনতা হবা তামা লু এর সেই করুন সুর প্লানেট হেভেনে লা দো ফি এর কাছেও পৌছালো। প্রস্থর খন্ড হেভেনের ভুমিতে ছুড়ে ফেলে ফি তার ডানা দুটি মহাশুন্যে মেলে দিল। যে করেই হোক তাকে আনতা হবা তামা লু কে খুজে পেতে হবে।

এদিকে সম্রাট মো এন দি লা যখন তরুন জাইন রাজা বিবান্ধ মুয়াবার বিয়ের প্রস্তাব আনতা হবা তামা লুকে পৌছে দিল তখন আনতা হবা তামা লু সম্রাটকে জানালোঃ সায়ার, আপনার সিদ্ধান্ত এবং দুরদর্শিতা নিয়ে আমার কোন প্রকার সন্দেহ নেই কিন্তু সায়ার, আমার হাতে একটি এসাইনমেন্ট রয়েছে। যে কোন উপায়েই এটা আমাকে শেষ করতে হবে। তাই এক্ষেত্রে আমি আপনার সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা প্রত্যাশা করি - যা আপনার বিশালতার কাছে খুবই নগন্য। আপনার এই সামান্য সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা আপনার এম্পায়ারের প্রসাশনিক ব্যবস্থায় কোন প্রভাব ফেলবে না এবং এটা আপনার ও এম্পায়ারের কোন রাজনৈতিক বা অন্য কোনপ্রকার ভুমিকার সাথে সম্পৃক্তও নয়। তাই বিনয়ের সাথে এবং সম্রাটের প্রতি আমার সব ভালবাসা ও কৃতজ্ঞতার বিনিময় স্বরুপ আমি আপনার এই সামান্য সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা আশা করি যেন আমি স্বাধীন ভাবে আমার সিদ্ধান্তগুলি নিয়ে কাজ করতে পারি। কিন্তু আপনী যদি আমাকে সহযোগিতা করতে ব্যর্থ কিংবা অপরাগ হয়ে থাকেন তবে একদিন আসবে যখন মহাবিশ্বগুলির পুরো জাইনজাতি ও আপনী দেখবেন যে আপনার সমস্তকাজগুলিও একটু একটু করে
ব্যর্থতায় পর্যবসিত হয়ে গেছে। আপনার সমস্ত ভাল ভাল কাজগুলি মুল্যহীন হয়ে খারাপ কাজ হিসেবে পরিগনিত হবে। আর আমাকেও হয়তো আমার এসাইনমেন্ট অসম্পুর্ন রেখে দিতে হবে।
জাইনজাতির মহাপরাক্রমশীল সম্রাট মো এন দি লা হিজ হোলিনেস কে আনতা হবা তামা লু।

জাইন সম্রাট মো এন দি লা তখন আইভি এম্পায়ারের চল্লিশ হাজার বিলিয়ন বর্ষপুর্তি দিবস উপলক্ষে এক উতসবে যোগ দিয়েছেন। এম্পায়ারের সমস্ত জেনারেল,এডমিরাল,মার্শাল,উচ্চপদস্ত কর্মকর্তা এবং সমস্ত টেরিটরির শাসকদের সাথে আড্ডায় বসেছেন তিনি। অগনিত জাইন সৈনিকরা তাদের সামনে দিয়ে মার্চপাস্ট করছে। বিভিন্ন সুরে তারা এম্পায়ার ও সম্রাটের প্রশংসাসুচক সংগীত করছে। একমাত্র এইদিনেই এম্পায়ারের সমস্ত জাইনরা তাদের প্রানপ্রিয় পবিত্র সম্রাটকে এক নজর সরাসরি দেখার সুযোগ পান। অনেকে কুশলাদি বিনিময় করার সুযোগ পেয়ে থাকেন।

আগত জাইন মিলিটারী,অফিসার ও শাসকদের সাথে কথা বলছিলেন সম্রাট। হঠাত সম্রাটের পাশে এসে হাজির হলেন সম্রাটের বার্তাবাহক জাইন। সে বললঃ সায়ার! একটি মেসেজ আছে।
সম্রাট মো এন দি লা খুব বিরক্ত হলেন। তার অভিব্যক্তি দেখে উপস্থিত সব জাইনরা আতংকিত হয়ে উঠল। অতিথিদের সামনে দৃষ্টি নিক্ষেপ করে নিজেকে সংবরন করে নিয়ে সম্রাট বললেনঃ জরুরী ও গুরুত্বপুর্ন কিছু কি, মেসেঞ্জার?
মেসেঞ্ছার বিনয়ের সাথে বললঃ সম্রাট মো এন দি লা এর কাছে
আগত এবং তার কাছে থেকে প্রেরিত সমস্ত বার্তাই অতি জরুরী, প্রয়োজনীয় এবং গুরত্বপুর্ন, সায়ার। 

{চলবে} ……… 

“কোহেকাফ নগর ডিভাইন এলায়েন্স সিরিজ” লেখকঃ ড. রাইখ হাতাশি।
“AudaCity Divine Alliance Series” by Dr. Raych Hatashe

Comments